Home / মিডিয়া নিউজ / একটা ঘটনা আছে, বলতে গেলে কান্না আসে: ডা. এজাজ

একটা ঘটনা আছে, বলতে গেলে কান্না আসে: ডা. এজাজ

এজাজুল ইসলাম একজন বাংলাদেশী জনপ্রিয় নাট্য ও চলচ্চিত্র অভিনেতা। মূলত তিনি একজন ডাক্তার।

তিনি জনপ্রিয় কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের মাধ্যমে অভিনয় জগতে আসেন। তিনি অনেক নাটক

ও সিনেমায় অভিনয় করেছন। তার অভিনিত নাটক ও সিনেমা গুলো বেশ জনপ্রিয়তা পেয়েছে। তবে এখন তাকে তেমন অভিনয়ে দেখা যায় না।

এবার তিনি কিছু ঘটনা বলেছেন। তিনি বলেন, একটা ঘটনা আছে। সে ঘটনা বলতে গেলে কান্না আসে। আমি তখন মোহাম্মদপুরে থাকতাম। আমার ছোট ছেলে খুব অসুস্থ হয়ে পড়েছিল। তখন আমি শুটিংয়ে ছিলাম। রাত ২টার সময় ছেলের হঠাৎ ডায়রিয়া। ও সেই রাতে ছেলেকে নিয়ে হাসপাতালে ভর্তি করে। সে ছেলেকে নিয়ে হাসপাতালে ভর্তি থাকে তা আমি জানতেও পারিনি। তখন আমার বাসায় কোনো ফোন ছিল না, স্ত্রী লুৎফুন নাহারকে নিয়ে জনপ্রিয় অভিনেতা ডা. এজাজুল ইসলামের বলেন এ কথা। বলতে বলতে তিনি অনেকটা আবেগাপ্লুত হয়ে পরেন।

গতকাল বুধবার (১৩ নভেম্বর) হুমায়ূন আহমেদের ৭১তম জন্মদিন উপলক্ষে কথা হয় ডা. এজাজুল ইসলামের সঙ্গে। হুমায়ূন আহমেদকে নিয়ে স্মৃতিচারণ করেছেন তিনি। পাশাপাশি নিজের পরিবারের কথাও বলেছেন। গল্পে গল্পে জানা যায়, তার পরিবার ও অভিনয় যেন একই সুতোয় গাঁথা।

এ সময় তিনি আরও জানান, আমি তখন ভাড়া থাকি কাকরাইলে। তখন লম্বা মোবাইল ফোনের সময়। আমি একদিন বাজারে যাচ্ছি।স্যার (হুমায়ূন আহমেদ) ফোন করলেন, বলেন নুহাশ পল্লীতে যেতে হবে। তখন আমি বাজার না করেই চলে গেলাম। বাসায় ফিরলাম ৯ দিন পরে। আমি বাসায় ঢোকার পর বৌ বললো, আপনাকে হুমায়ূন স্যার ডেকেছিল?

উল্লেখ, ’শ্রাবণ মেঘের দিন’ তার অভিনীত প্রথম চলচ্চিত্র। এর পর তিনি বেশ কয়েকটি চলচ্চিত্রে অভিনয় করেন। তবে সবাই তাকে ’গরীবের ডাক্তার’ বলে ডাকেন। বর্তমানে ডা. এজাজ ঢাকা মেডিকেল কলেজের নিউক্লিয়ার মেডিসিন বিভাগে প্রধান হিসেবে দায়িত্বে রয়েছেন।

About Nusraat

Check Also

‘আমি কোনো ফকিরনি পরিবারের মেয়ে না’, নীলা চৌধুরীকে শাবনূর

চিত্রনায়ক সালমান শাহর মৃত্যুর ২৪ বছর পর পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) তদন্ত প্রতিবেদন প্রকাশের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *