Home / মিডিয়া নিউজ / চিত্রনায়ক আলমগীর বিব্রত, বললেন এটা আমার ক্ষতি করার চেষ্টা

চিত্রনায়ক আলমগীর বিব্রত, বললেন এটা আমার ক্ষতি করার চেষ্টা

বাংলাদেশের এক সময়ের জনপ্রিয় চিত্রনায়ক আলমগীর দীর্ঘদিন ধরে অভিনয় থেকে দূরে রয়েছেন।

তবে প্রায় সময় তাকে নিয়ে আলোচনা হয়ে থাকে। আর এবার দেশের এই জনপ্রিয় চিত্রনায়ক কে

নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোচনা দেখা দিয়েছে। মূলত তার নামে একটি ফেসবুক

আইডি থেকে স্ট্যাটাস দেওয়ার পর থেকে আলোচনা শুরু হয়। তবে এই বিষয়ে চিত্রনায়ক আলমগীর বিব্রত বোধ করছেন। এই জনপ্রিয় চিত্রনায়ক এবার ওই বিষয়ে কথা বলেছেন।

ফেসবুক নিয়ে বিরম্বনার শিকার হচ্ছেন ঢাকাই ছবির জনপ্রিয় অভিনেতা আলমগীর। তিনি জানালেন, কে বা কারা তার নামে একটি ভুয়া ফেসবুক পেজ খোলে সেখান থেকে ধর্ম বিষয়ক স্টেটম্যান্ট দিয়ে যাচ্ছেন। এতে করে বিব্রতকর পরিস্থিতির মুখে পড়তে হচ্ছে তাকে।

অথচ অভিনেতা আলমগীরের ফেসবুকে কোন অফিসিয়াল পেজ নেই। তার একমাত্র ফেসবুক আইডি হচ্ছে এম.এ. আলমগীর নামে। এর বাইরে ফেসবুকে কোন পেজ বা একাউন্ট নেই তার। যেগুলো আছে সেগুলো অন্যদের নিয়ন্ত্রণে।
আলমগীর বলেন,’আমি ধর্ম নিয়ে কোন প্রকার মন্তব্য বা স্টেটম্যান্ট কোথাও দেইনি। ফেসবুকেও না। অথচ আমার নামে ভু/য়া ফেসবুকে পেজ খোলে কারা যেনো এ বিষয়টিকে নিয়ে নানা মন্তব্য প্রকাশ করে যাচ্ছে। কেন বা কী উদ্দেশ্যে কারা এমনটি করছেন তা আমার বোধগম্য নয়।এতে তাদের লাভই বা কি সেটাও জানিনা। শুধু শুধু আমার ক্ষতি করার চেষ্টা ছাড়া আর কিছুই না।’

এমনটি যারা করছেন তাদের এমন হীন কাজ থেকে বিরত থাকার আহ্বানও করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া এ অভিনেতা। সেই সঙ্গে গুজব থেকে সবাইকে সজাগ থাকারও আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, ’যারা এমনটি করছেন তাদের এমনটি আর না করার আহ্বান জানাই। আর দেশবাসীসহ আমার যারা ভক্ত গুনগ্রাহী ও শুভাকাঙ্খী আছেন তাদের উদ্দেশ্যে বলছি আমার কোন ফেসবুক পেজ নেই। ওই ভুয়া পেজের মন্তব্যের বিষয়ে সজাগ থাকবেন।’

চিত্রনায়ক আলমগীর দেশের একজন বরেণ্য অভিনেতা। একাধারে নায়ক, প্রযোজক ও পরিচালকও তিনি। ১৯৭২ সালের ২৪ জুন প্রয়াত বরেণ্য চলচ্চিত্র পরিচালক আলমগীর কুমকুমের নির্দেশনায় ’আমার জন্মভূমি’ চলচ্চিত্রের মাধ্যমে ক্যারিয়ার শুরু করেন। এপর্যন্ত ২২৫টিরও বেশি সিনেমাতে অভিনয় করেছেন তিনি। আর প্রযোজক হিসেবে আত্মপ্রকাশ কেরন ’ঝুমকা’ সিনেমার মাধ্যমে। এরপর ১৯৮৬ নির্মাণে আসেন তিনি। তার পরিচালিত প্রথম ছবি ’নিষ্পাপ’ । সর্বশেষ ’একটি সিনেমার গল্প’ সিনেমাটি নির্মাণ করেন এ অভিনেতা।

দেশের এই জনপ্রিয় অভিনেতা একটা সময় অভিনয়ে নিয়মিত থাকলেও তাকে বর্তমানে তেমন একটা অভিনয়ে দেখা যায় না। তবে এই জনপ্রিয় অভিনেতা একটা সময় দর্শকদের অনেক জনপ্রিয় সিনেমা উপহার দিয়েছেন। কিন্তু বর্তমানে তিনি সমাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের বিরম্বনার শিকার হচ্ছেন। তার নামে কে বা কারা এমন কাজ করছেন তা নিয়ে তিনি অনেকটা বিব্রত বোধ করছেন।

About Nusraat

Check Also

‘আমি কোনো ফকিরনি পরিবারের মেয়ে না’, নীলা চৌধুরীকে শাবনূর

চিত্রনায়ক সালমান শাহর মৃত্যুর ২৪ বছর পর পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) তদন্ত প্রতিবেদন প্রকাশের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *