Home / মিডিয়া নিউজ / নাতনিকে চিঠি লিখে সতর্ক করলেন বিগ বি! পড়লে অবাক বনে যাবেন আপনিও

নাতনিকে চিঠি লিখে সতর্ক করলেন বিগ বি! পড়লে অবাক বনে যাবেন আপনিও

তাঁর নাতনির পোশাক-আশাক থেকে পার্টি করা নিয়ে বলিপাড়ায় মাঝেমধ্যেই বয়ে যায় সমালোচনার

ঝড়৷ শাহরুখ পুত্রের সঙ্গে তাঁর রোমন্সের গুজবেও বলিঅন্দরে কান পাতা দায়। এ সব কথা যে তাঁর

কানে যায় না তা তো নয়। তা নিয়েই এবার মুখ খুললেন বিগ বি। এক নাতনি যখন অনেকটাই বড়,

তখন আর একজন আবার নিতান্তই খুদে। তবে তাঁর পরামর্শ তো সকলের জন্যই সমান। আর তাই এবার নাতনিদের চিঠি লিখে চারিদিকের সমালোচনা সম্পর্কে সতর্ক করে দিলেন তিনি।

নাতনিদের উদ্দেশ্যে এই চিঠি লেখার কথা তিনি নিজেই জানিয়েছেন টুইটারে। দুই নাতনি, নব্যা ও আরাধ্যার জন্য রেখেছেন তাঁর বার্তা। কিন্তু কেন বার্তা দিতে হাতে কলম তুলে নিতে হল বিগ বি কে? প্রথমত, আরাধ্যা এত ছোট যে বিগ বি-র বার্তার মর্মার্থ বোঝা তার পক্ষে এখনই সম্ভব নয়। তাই চিঠিই সই।

দ্বিতীয়ত, সম্ভবত শুধু নাতনিদের উদ্দেশ্যে বার্তা রাখেননি বিগ বি। বরং তাঁর নাতনির বয়সী সমস্ত কিশোরী, বা যাঁরা আগামীদিনে কিশোরী হয়ে উঠবে তাদের উদ্দেশ্যেই জানিয়েছেন তাঁর মনের কথা৷ নিঃসন্দেহে দেশের অন্যতম সেরা আইকনের থেকে পাওয়া এ বার্তা একরকমের প্রাপ্তি।

তা কী লিখলেন অমিতাভ তাঁর নাতনিদের জন্য? চিঠির ছত্রে ছত্রে যেন ফুটে উঠছে সেই পুরনো অ্যাংরি ইয়ংম্যান। যিনি দেশে চলতে থাকা লিঙ্গবৈষম্য থেকে নারী নির্যাতনকে এককথায় সপাট জবাব দিলেন এই চিটিতেই।

দুই নাতনির উদ্দেশ্যে তাঁর সাফ কথা- ‘নিজের বিচারবুদ্ধি বিবেচনা অনুযায়ী যেটা ঠিক মনে হবে, সেটাই করবে। লোকে কী বলল, তাতে কিচ্ছু এসে যায় না।’

নব্যাকে নিয়ে যাবতীয় সমালোচনার জবাব দিয়েই যেন জানালেন, ‘স্কার্টের মাপে চরিত্রের বিচার হয় না। মেয়ে হয়ে জন্মানোর জন্যই অনেকে অনেক মতবাদ চাপিয়ে দেওয়ার চেষ্টা করবে। লোকে অনেক কথাই বলে বেড়াবে, কিন্তু তাতে যে কান দিতেই হবে তার কোনও মানে নেই।’

আরাধ্যার জন্য লিখলেন, এসব যখন সে বুঝতে শিখবে তখন হয়তো বিগ বি থাকবেন না। কিন্তু নিজেদের কাজে তাঁরা যে সকলকে ছাপিয়ে যাবে, দৃষ্টান্ত হয়ে উঠতে পারবে সে বিশ্বাস তাঁর আছে।

বলিমহলের ধারণা, এ চিঠিতে এক ঢিলে দুই পাখি মারলেন বিগ বি। নাতনিকে নিয়ে চলতে থাকা সমালোচনার জবাব তো দিলেনই, সেইসঙ্গে দেশের সব কিশোরীকেই সতর্ক করে দিয়ে নিজের বিবেচনায় চলার পথটিও দেখিয়ে দিলেন।

About Nusraat

Check Also

‘আমি কোনো ফকিরনি পরিবারের মেয়ে না’, নীলা চৌধুরীকে শাবনূর

চিত্রনায়ক সালমান শাহর মৃত্যুর ২৪ বছর পর পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) তদন্ত প্রতিবেদন প্রকাশের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *