Home / মিডিয়া নিউজ / দর্শক দেখবে যে ওর কি কাণ্ডজ্ঞান নেই, কিন্তু বুঝবে না শুটিং সেটে কী ঘটেছে:মৌসুমী হামিদ

দর্শক দেখবে যে ওর কি কাণ্ডজ্ঞান নেই, কিন্তু বুঝবে না শুটিং সেটে কী ঘটেছে:মৌসুমী হামিদ

বাংলা ছোট পর্দার অত্যন্ত জনপ্রিয় অভিনেত্রী ও মডেল মৌসুমী হামিদ। ২০১০ সালে লাক্স-চ্যানেল

আই সুপারস্টার এ রানার্স আপ হওয়ার মধ্য দিয়ে মিডিয়ায় যাত্রা শুরু করেন তিনি। বর্তমানে গুণী

এই অভিনেত্রীর ঝুলিতে রয়েছে একাধিক জনপ্রিয় ‘ধারাবাহিক নাটক’। তবে ছোট

পর্দার পাশাপাশি বড় পর্দায় অভিনয় করেও কোটি ভক্তের মন জয় করে নিয়েছেন তিনি।

এদিকে, শুক্রবার (১৪ জানুয়ারি) সারাদেশের পাঁচটি প্রেক্ষাগৃহে এইচআর হাবিব পরিচালিত ‘ছিটমহল’ ছবির বহুল প্রতীক্ষিত সমাপ্তি হয়েছে। এতে গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেছেন মৌসুমী হামিদ। ছোট পর্দায় তার ব্যাপক জনপ্রিয়তাও বড় পর্দায় তার অভিনয়ের জন্য প্রশংসিত হয়েছে। তবে এই সিনেমার মুক্তির খবরে কিছুটা অবাক হয়েছেন তিনি। অবশ্যই, এই জন্য কারণ আছে.

পাঁচ বছর আগে ‘ছিটমহল’ ছবির শুটিংয়ের কেন্দ্র থেকে সরে দাঁড়ান মৌসুমী হামিদ। দ্বিতীয় ব্যাচের কাজ শেষ করে তিনি শুটিংয়ে অংশ নেননি। তিনি ডাবিংও করেননি। হঠাৎ করেই জানলেন তার অসমাপ্ত ছবি মুক্তি পাচ্ছে।

এ প্রসঙ্গে মৌসুমী একটি গণমাধ্যমকে বলেন, ‘হঠাৎ ফেসবুকে একটি পোস্ট দেখে জানতে পারলাম আমার ছবি মুক্তি পাচ্ছে। পাঁচ-ছয় বছর আগে শুটিং করেছি। আমার চরিত্রের শুটিং শেষ হয়নি। প্রথম এবং দ্বিতীয় ব্যাচের শুটিং শেষ করে আমি এগিয়ে গেলাম। কখন বা কিভাবে শুটিং শেষ হয়েছে আমি জানি না। আমি আবার পোস্টার দেখছি। কোন পরিস্থিতিতে ছবিটি মুক্তি পেল, কিছুই বুঝতে পারছি না। সাধারণভাবে, আমি খুব বিভ্রান্ত। ‘

তিনি আরও বলেছিলেন, “দর্শকরা যদি সিনেমাটি দেখতে যায় এবং দেখে যে আমার চরিত্রটি শেষ হয়নি, তবে তারা বুঝতে পারবে না যে ছবির সেটে আমাদের সাথে কী হয়েছিল।” দর্শক দেখবেন মৌসুমী অর্ধেক একটা কাজ করছে, কোন সাধারণ জ্ঞান নেই! পরিচালক অনেক সিনিয়র মানুষ, শুটিং নিয়ে আমাদের মধ্যে ভুল বোঝাবুঝি আজও শেষ হয়নি।

ভুল বোঝাবুঝির কারণ ব্যাখ্যা করে, অভিনেত্রী বলেছেন: “ছিটমহল ছবিতে আমার চরিত্রটির নাম প্রীতিবালা, তার একটি মেয়ে আছে যার বয়স ১২ বা ১৩ বছর।”

কিন্তু সেটে গিয়ে দেখি পরিচালক একটা মেয়েকে খেতাব দিয়ে ডাকতে চান, ১২-১৩ বছরের মেয়ে! কিন্তু তার দিকে তাকালে মনে হলো না। আমি আপত্তি করি।এক-দুই কথায় ওরা আমাকে বলেছে, ভালো না লাগলে কাজ না করতে! কিন্তু আমি তর্ক করতে চেয়েছিলাম। আমি জোরদার যুক্তি দিয়ে ব্যাখ্যা করতে চেয়েছিলাম। উনি সিনিয়র ডিরেক্টর হওয়ায় আমি আর এগোইনি। একটি বড় মেয়ের জন্য একটি পোষাক পরুন এবং তার মাথার দুই পাশে বেণি ঝুলানো, তাই কি একটি ১২-১৩ বছর বয়সী মেয়ে! কি অদ্ভুত! এর কোন মানে নেই. আমার ব্যর্থতা আমি পরিচালককেও বোঝাতে পারিনি, তিনিও ভাবেন হয়তো আমি তার সাথে অভদ্র আচরণ করছি। কিন্তু আমি তাকে বললাম, ভাই আমি শুটিং করতে পারব না। আমি না পারলে চলে যেতেও বললেন। এরপর দ্বিতীয় ব্যাচের কাজ চলতে থাকে। ওই ব্যাচের কাজ শেষ করে আমি যাইনি। এটি করা শালীন জিনিস, এবং এটি সেখানেই শেষ হওয়া উচিত। ”

প্রসঙ্গত, ধারাবাহিক নাটক ‘রশ্নি’র মধ্য দিয়ে অভিনয়ের ভূবনে পা রাখেন মৌসুমী হামিদ। আর এরই ধারাবাহিকতায় একপর্যায়ে বড় পর্দায়ও পা রাখেন গুণী এই অভিনেত্রী। তার অভিনীত উল্লেখযোগ্য সিনেমার মধ্যে রয়েছে-‘ব্ল্যাকমেইল’, ‘ব্ল্যাক মানি’, ‘রানা পাগলা – দ্য মেন্টাল’, ইত্যাদি।

About Nusraat

Check Also

‘আমি কোনো ফকিরনি পরিবারের মেয়ে না’, নীলা চৌধুরীকে শাবনূর

চিত্রনায়ক সালমান শাহর মৃত্যুর ২৪ বছর পর পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) তদন্ত প্রতিবেদন প্রকাশের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *