Home / মিডিয়া নিউজ / প্রতি মাসে ১২ দিন অভিনয়ে ব্যয় করি আর ১৮ দিন রোগী দেখি: ডা. এজাজ

প্রতি মাসে ১২ দিন অভিনয়ে ব্যয় করি আর ১৮ দিন রোগী দেখি: ডা. এজাজ

বাংলাদেশের শোবিজ অঙ্গনের জনপ্রিয় চেনা মুখ। তিনি অভিনয়ের পাশাপাশি ডাক্তারি পেশায়ও যুক্ত

রয়েছেন। অভিনয় জগতে যেমন তার পরিচিতি এবং জনপ্রিয়তা রয়েছে ডাক্তারি পেশায়ও তার সুনাম

রয়েছে। এমনকি তাকে অনেকেই গরীবের ডাক্তার বলে অবহিত করে থাকে। সম্প্রতি তার সঙ্গে বেশ কিছু বিষয়ে কথোপকথান হলো। পাঠকদের উদ্দেশ্যে বিস্তারিত তুলে ধরা হলো।

আজ জনপ্রিয় কথাশিল্পী হুমায়ূন আহমেদের জন্মদিন। এ উপলক্ষ্যে নানা আয়োজন করেছেন তার ভক্ত ও স্বজনরা। এ ছাড়া এ শুভক্ষণে তার প্রিয় অভিনয়শিল্পীরাও তাকে স্মরণ করবেন। তাদেরই একজন অভিনেতা ডা. এজাজুল ইসলাম। প্রখ্যাত এ লেখককে নিয়ে স্মৃতিচারণের পাশাপাশি তার জন্মদিন উদযাপন নিয়েও কথা বলেছেন এ অভিনেতা।

* আজ আপনার প্রিয় মানুষ হুমায়ূন আহমেদের জন্মদিন। এদিন কোনো আয়োজনে উপস্থিত থাকবেন?

** কোনো আয়োজনে উপস্থিত না থাকলেও স্যারের জন্য প্রার্থনা করব। যদিও সারা বছরই স্যারের জন্য মন কাঁদে। তবে বিশেষ দিনে তাকে নিয়ে মাতামাতি চোখে পড়ে। আমি তো সব সময় স্যারের পরলৌকিক শান্তি কামনা করি। স্যার বেঁচে থাকার সময় আমরা কতই না আনন্দ করতাম এ দিনে। সেসব এখন শুধুই স্মৃতি।

* এখন হুমায়ূন আহমেদের জন্মদিন কেমন পালন হচ্ছে বলে মনে করেন?

** ধীরে ধীরে হুমায়ূন আহমেদ ম্লান হয়ে যাচ্ছে। স্যারের মৃ/ত্যু/র পর কয়েক বছর বেশ আয়োজন করেই পালিত হতো জন্মদিন। তবে আমি মনে করি, যারা স্যারকে সত্যিকারে ভালোবাসেন, পছন্দ করেন, তাদের অন্তরে তিনি চিরঞ্জীব হয়েই থাকবেন। হুমায়ূন আহমেদ তার সৃষ্টিশীল কর্মের মাধ্যমেই টিকে থাকবেন।

* হুমায়ূন আহমেদের সঙ্গে আপনার পরিচয় কীভাবে হয়েছিল?

** আমি তখন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে উচ্চতর ডিগ্রি নিচ্ছি। আমার এক স্যারের ঘনিষ্ঠ বন্ধু ছিলেন হুমায়ূন স্যার। একদিন তার সঙ্গে দেখা করার জন্য যোগাযোগ করি। আমার বিশ্ববিদ্যালয়ের স্যার আমাকে কাকরাইলে হুমায়ূন আহমেদ স্যারের অফিসে যেতে বলেন। আমাকে দেখেই হুমায়ূন স্যারের পছন্দ হয়ে যায়। সেই সূত্র ধরেই পরে তার পরিচালনায় অভিনয়ে অভিষেক হয় আমার। এর পর থেকে হুমায়ূন স্যারের মৃ/ত্যু/র আগ পর্যন্ত তার নাটক-সিনেমায় অভিনয় করেছি। তিনি যে আমাকে কতটুকু ভালোবাসতেন, তা এখন অনুভব করি।

* বর্তমানে আপনার অভিনয়ের ব্যস্ততা কেমন?

** একখণ্ডের নাটকের চেয়ে ধারাবাহিকেই বেশি অভিনয় করছি। তিনটি ধারাবাহিক নাটক বিভিন্ন টিভিতে প্রচার হচ্ছে। এগুলো হলো-আরটিভিতে ‘বাজিমাত’ ও ‘শান্তি মলম দশ টাকা’ এবং দীপ্তটিভিতে ‘মাশরাফি জুনিয়র। এ ছাড়া ‘অদল বদল’, ‘জাদুনগর’সহ আরও কয়েকটি নাটকের কাজ হাতে রয়েছে।

* আপনি তো একজন চিকিৎসকও। অভিনয়ের পাশাপাশি এ কাজটি কীভাবে সামলান?

** আমি অভিনয় এবং চিকিৎসাসেবা দুটিই সমান্তরালে চালিয়ে যাই। প্রতি মাসে ১২ দিন অভিনয়ে ব্যয় করি আর ১৮ দিন রোগী দেখি গাজীপুরের এক চেম্বারে। দুটি কাজই আমার প্রিয়। তাই যতদিন বেঁচে আছি এ কাজ দুটি নিয়েই ব্যস্ত থাকতে চাই।

জনপ্রিয় কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের আজ জন্ম দিন। এই বিশেষ দিনকে ঘিরে তাকে স্মরন করেছে বিনোদন জগতের অনেকেই। এই তালিকায় রয়েছে অনেক শুভাকাঙ্খীরাও। এমনকি অনেকেই হুমায়ূন আহমেদের স্মৃতিচারন করে অনেকেই অনেক ধরনের বার্তা দিয়েছে। ডা. এজাজুল ইসলামও তাকে স্মরন করেছেন।

About Nusraat

Check Also

‘আমি কোনো ফকিরনি পরিবারের মেয়ে না’, নীলা চৌধুরীকে শাবনূর

চিত্রনায়ক সালমান শাহর মৃত্যুর ২৪ বছর পর পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) তদন্ত প্রতিবেদন প্রকাশের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *