Home / মিডিয়া নিউজ / পাকিস্তানি মেজরের চরিত্রে নিথর মাহবুব

পাকিস্তানি মেজরের চরিত্রে নিথর মাহবুব

স্বাধীনতা দিবসকে সামনে রেখে ২৫মার্চ মুক্তি পেয়েছে চলচ্চিত্র ‘জাল ছেঁড়ার সময়’।

এখানে পাকিস্তানী মেজরের ভূমিকায় খল চরিত্রে দেখা যাবে মূকাকু খ্যাত অভিনেতা নিথর মাহবুবকে।

একাত্তরের দ্রোহ, ভালোবাসা, যুদ্ধ আর দেশপ্রেম নিয়ে চলচ্চিত্র ‘জাল ছেঁড়ার সময়’।

চলচ্চিত্রটির কাহিনী, সংলাপ, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন সাজ্জাদ হায়দার। এখানে আরও করেছেন- আশিক, অঞ্জলী, সুস্মিতা, ইমন, এমদাদ, রানা, ফারিয়া প্রমুখ।

আনন জামান রচিত মহম্মদ হাননান পরিচালিত সর্বশেষ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে প্রথম চলচ্চিত্রে অভিনয় করেন নিথর মাহবুব। হিজরা সম্প্রদায়দের নিয়ে এই সিনেমার গল্প রচনা করেন আনন জামান। ২০১৩ সালে ১৯ এপ্রিল এটি সিনেমা হলে মুক্তি পায়। তার পর বহু নাটক ও স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্রে অভিনয় করলেও আর কোন বাণিজ্যিক ছবিতে দেখা যায়নি তাকে।

নিথর মাহবুব বলেন, “সব মাধ্যমেই অভিনয় করতে চাই। কিন্তু মাইম করি বলে অনেকেই মনে করে মাইম মনে হয় কমেডি কিছু। তাই কমেডি চরিত্রের জন্য অনেকে ডাকেন। কিন্তু এখন কমেডির নামে যেমন অভিনয় হচ্ছে সেগুলো পছন্দ না, আর শুধু কমেডি অভিনেতা হতে চাই না, অভিনেতা হতে চাই। তাই অনেক কাজ ইচ্ছা করেই করা হয়নি। ‘জাল ছেঁড়ার সময়’ সিনেমার চরিত্রটি আমার জন্য চ্যালেঞ্জিং ছিল, সিনেমায় উর্দু ভাষায় সংলাপ দিতে হয়েছে। তার জন্য প্রেক্টিস করতে হয়েছে। আমি সাধ্যমতো চেষ্টা করেছি চরিত্রটি যথাযথ ভাবে ফুটিয়ে তুলতে।”

এটি মুক্তিযুদ্ধের এই সিনেমার কাহিনী শুরু সত্তর সাল থেকে। সেই সময় বিদ্রোহী তারুণ্যকে দেখানো হয়েছে। কিছু সত্যি ঘটনা ভিন্ন ভিন্ন সেগমেন্টে তুলে ধরা হয়েছে। ২৫ মার্চের রাতের ঘটনা ও হত্যাকাণ্ড দেখানো হয়েছে। অবরুদ্ধ ঢাকা শহরের জীবনযাত্রা দেখানো হয়েছে। যুদ্ধের দৃশ্যে স্পেশাল ইফেক্ট দেখানো হয়েছে।

About Nusraat

Check Also

‘আমি কোনো ফকিরনি পরিবারের মেয়ে না’, নীলা চৌধুরীকে শাবনূর

চিত্রনায়ক সালমান শাহর মৃত্যুর ২৪ বছর পর পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) তদন্ত প্রতিবেদন প্রকাশের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *