Home / মিডিয়া নিউজ / সিএনজি ভাড়া থাকতো না, আজ আমিই অডি গাড়ি চালাই : পিয়া

সিএনজি ভাড়া থাকতো না, আজ আমিই অডি গাড়ি চালাই : পিয়া

শোবিজে পথচলাটা শুরু করেছিলেন মডেলিং দিয়ে। মডেলিংয়েই গড়েছেন ক্যারিয়ার। নিজেকে তিনি

নিয়ে গেছেন আন্তর্জাতিক আঙিনায়ও। বহু দেশে বহু নামি দামি প্রতিষ্ঠানের সঙ্গে মডেল হিসেবে

কাজ করেছেন তিনি। ২০১৬ সালে প্রথম বাংলাদেশি মডেল হিসেবে অত্যন্ত

জনপ্রিয় ও অভিজাত ম্যাগাজিন ‘ভোগ’র প্রচ্ছদকন্যা হয়েছেন তিনি।

মডেলিংয়ের পাশাপাশি উপস্থাপনায়ও পেয়েছেন সাফল্য। বিপিএলের সময়টায় মাঠে দেখা যায় তাকে। নাটকেও কাজ করেছেন। দেখা গেছে তাকে সিনেমায়ও। সম্প্রতি চুক্তিবদ্ধ হতে যাচ্ছেন রায়হান রাফির নতুন চলচ্চিত্রে। শোবিজের পাশাপাশি একজন আইনজীবী ও ব্যবসায়ী হিসেবেও নিজেকে গড়ে তুলছেন। বহুমাত্রিক প্রতিভায় বিকশিত এ নারী পিয়া জান্নাতুল।

১১ বছরের দীর্ঘ পথচলায় সংগ্রামের উল্লেখযোগ্য কিছু গল্প জানতে চাইলে পিয়া জান্নাতুল বলেন, অনেক গল্প আছে। অনেক স্ট্রাগল করতে হয়েছে আমাকে। ১০ বছর আগে একটা মেয়ের শোবিজে কাজ করতে আসা অতো সহজ ছিল না। বিশেষ করে যার পরিবারের কারো শোবিজের সঙ্গে সংশ্লিষ্টতা নেই। অনেক কথাই মনে পড়ে। তবে একটা গল্প বলতে চাই। তখন আমি উত্তরায় পড়ি। মাইলস্টোনে পড়ালেখা করি। কিন্তু আমাকে কোচিং করতে আসতে হতো বনশ্রীতে।

তখন সবেমাত্র কাজ শুরু করেছি। বিভিন্ন ফটোশুটে, র‌্যাম্পে অংশ নিতে হতো একদম ফ্রি। আমি নতুন, আমাকে বড় বড় কেউ ডাকতো না। যারা ডাকতো তারা পারিশ্রমিকও দিতো না। আমাকে প্রায়ই উত্তরা থেকে বনশ্রী, বনশ্রী থেকে ঢাকার নানা জায়গায় ছুটে বেড়াতে হতো। সেই ছুটে বেড়াতে গিয়ে অনেক সময় খুব কষ্ট করতে হয়েছে। দেখা গেল কোথাও থেকে একদিনে দু-তিনটা ফটোশুটের ডাক এসেছে। সেগুলোতে যাওয়ার সিএনজি ভাড়াও থাকতো না। সময় বাঁচানোর জন্য সিএনজি ছিল আমার ভরসা।

কখনো কখনো সিএনজি ভাড়া না থাকলে বাসে চড়তাম। কিন্তু সেখানে খুব বিব্রতকর ও বিরক্তিকর অভিজ্ঞতা হতো। প্রথমত, আমি একটু লম্বা ও চিকন। সবাই হা করে তাকিয়ে থাকতো। খুব অসহায় লাগতো তখন। অনেকে গায়ে হাত দিতো। এখন তো পাবলিক যানবাহনে নারীদের যাতায়াত সহজ হয়েছে। সরকার নারীদের আলাদা বাস দিয়েছে। আবেগপ্রবণ হই সেই সব সংগ্রামের দিনগুলোর কথা ভাবলে।

একদিন কাজের জন্য যাতায়াতের সিএনজি ভাড়া থাকতো না, আজ আমিই অডি গাড়ি চালাই। এটাই সার্থকতা। আর এত দূর আমি এসেছি পরিশ্রম, মেধা বিনিয়োগ করে নিজের যোগ্যতায়। বিশেষ কাউকে খুশি করে রাতারাতি গাড়ি বাড়ির মালিক হইনি আমি।

About Nusraat

Check Also

‘আমি কোনো ফকিরনি পরিবারের মেয়ে না’, নীলা চৌধুরীকে শাবনূর

চিত্রনায়ক সালমান শাহর মৃত্যুর ২৪ বছর পর পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) তদন্ত প্রতিবেদন প্রকাশের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *