Home / মিডিয়া নিউজ / কোথায় আছেন, কেমন আছেন বিপাসা-তৌকির?

কোথায় আছেন, কেমন আছেন বিপাসা-তৌকির?

বিপাসা-তৌকির- মুঠোফোনের দুপুরসোম। রিংটোনে রবীন্দ্র সংগীত। আভিজাত্যপূর্ণ

কণ্ঠস্বরের তিনি ফোন ধরেন। চলে স্বলপসময়ের এর আন্তরিক কথোপকথন।

একবার প্রতিবেদকের ফোন থেকে । অন্যবার তার ফোন থেকে। ফোনের ওপারের

তিনি একাধারে চিত্রশিল্পী, অভিনেত্রী, নাট্যকার এবং লেখিকা। বিপাশা হায়াত।

‘কোনো অভিনয় করছিনা এবার, কেবল লিখেছি। অনেক কাজের চাপ আছে। স্রেফ পরিবারকে নিয়ে ঘুরতে থাইল্যান্ড যাচ্ছি ৬ জুন। আরও একটা গুরুত্বপূর্ণ ইভেন্টে অংশ নেব। তবে তার খোঁজ এখনই দেবনা। সর্বপ্রথম দেব খবরটি কথা দিচ্ছি।

ফলে খুব চাপ যাচ্ছে। এই চাপ সামলে ঈদের জন্য তিনটি লেখা লিখেছি। এর একটি টেলিফিল্ম আর বাকী দুটি নাটক। একটি পরিচালনা করছেন তৌকীর আহমেদ। আর বাকী দুটি আরিফ খান। দুটির নাম ঠিক হয়েছে এবং একটির নাম এখনও ঠিক করিনি।’ ফোনেই বলছিলেন বিপাশা হায়াত।

কথা চলে। নাট্যকার বিপাশা হায়াতের সঙ্গে কথা। কথোপকথনে জানা যায় তৌকীর আহমেদ এর নির্মাণে ইতিমধ্যে শেষ হয়েছে ‘খোঁজ’ নাটকটি।

এর গল্প প্রসঙ্গে বিপাশা হায়াত বলেন, বর্তমান সময়ের তারুণ্য নিয়ে আমার কিছু পর্যবেক্ষণকে আমি এক অবসরপ্রাপ্ত ব্যক্তির চোখে তুলে ধরেছি। নাটকটিতে অভিনয় করছেন আবুল হায়াত, তৌকীর আহমেদ, তারিন, সঞ্জয় গোস্বামী প্রমুখ। অন্যদিকে আরিফ খানের নির্মাণে ৮,৯ ও ১০ জুন সম্ভাব্য শুটিং তারিখ উল্লেখ করেন বিপাশা হায়াত।

এর গল্প একজন মাকে কেন্দ্র করে আবর্তিত হচ্ছে। যে মা সন্তানের জয়ে যেমন নিজেকে জয়ী মনে করেন। তিনি সন্তানের পরাজয়ে নিজেকেই দায়ী করেন সেই পরাজয়ের কারণ হিসেবে।

কোথায় আছেন, কেমন আছেন বিপাসা-তৌকির?

বিপাশা হায়াত বলেন, অন্য মায়েদের কথা বলতে পারব না তবে আমি নিজে মা হিসেবে এমনটি উপলব্ধি করি।

পরে আমার মাকে আমি জিজ্ঞাসা করে দেখেছি তার এমন অনুভূতি হয় কিনা। মা কিছু বলেননি, হেসেছেন মুচকি। আর তাতেই আমার উত্তর পেয়ে গেছি। মায়ের চরিত্রে অভিনয় করছেন সুবর্ণা মুস্তাফা।

বিপাশা হায়াত বলেন, এ নাটকটি লিখতে আমার বেশ কষ্ট হয়েছে। ব্যক্তিগত ভাবে আমি শিল্পী হিসেবে ফ্ল্যাশব্যাকের ভক্ত নই। আমার কাছে ফ্ল্যাশব্যাক গল্পকে দুর্বল করে দেয়।

তবে কৃষ্ণচূড়ার ডাকে মাঝবয়সের মা তার বেশ পরিণত নিয়ে যেহেতু গল্প তাই অনেকটা বাধ্য হয়ে ফ্ল্যাশব্যাকের আশ্রয় নিতে হয়েছে। তারপরও চেষ্টা করেছি সেখানে স্মার্ট কিছু দেবার। নাটকটি দেখলে সে চেষ্টার স্বাদ হয়ত সবাই পাবেন।

নাট্যকার বিপাশা হায়াতের এবারের ঈদের তৃতীয় রচনার নাম এখনও ঠিক হয়নি। লেখাটি আগেরই ছিল। এটির নির্মাতাও আরিফ খান। বিপাশা হায়াত বলেন, নির্মাতার সঙ্গে শেষ কথা হয়নি এটির বিষয়ে। কে অভিনয় করছেন এখনও জানিনা।

কথোপকথনে পারিবারিক প্রসঙ্গও চলে আসে স্বাভাবিকভাবে। স্বামী সন্তানকে নিয়ে ৬ জুন একদমই পারিবারিক সফরে থাইল্যান্ড যাচ্ছেন বলে জানান ভ্রমনপিয়াসী বিপাশা হায়াত।

ঈদের আগে আগে ফিরবেন বলে জানান ‘আগুনের পরশমণি’ কন্যা। এসেই একটি গুরুত্বপূর্ণ ইভেন্টের প্রস্তুতি। শুধু এটুকু বলি বিষয়টি রাষ্ট্রীয়।

About Nusraat

Check Also

‘আমি কোনো ফকিরনি পরিবারের মেয়ে না’, নীলা চৌধুরীকে শাবনূর

চিত্রনায়ক সালমান শাহর মৃত্যুর ২৪ বছর পর পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) তদন্ত প্রতিবেদন প্রকাশের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *