Home / মিডিয়া নিউজ / কোথায় আছেন একসময়ের জনপ্রিয় অভিনেতা শাকিল খান

কোথায় আছেন একসময়ের জনপ্রিয় অভিনেতা শাকিল খান

চলচ্চিত্রের একসময়ের জনপ্রিয় অভিনেতা শাকিল খান। দীর্ঘদিন ধরেই পর্দায় তার দেখা নেই ।

হঠাৎ করেই কোন কারণ না দেখিয়ে চলচ্চিত্র থেকে বিদায় নেন তিনি । কিন্তু এখন কোথায় আছেন

কি করছেন সে প্রসঙ্গে মুখ খুললেন। বিভিন্ন গনমাধ্যমকে জানালেন তার বর্তমান অবস্থান ও ভবিষ্যত পরিকল্পনার কথা।

শাকিল জানান, তিনি রাজনীতিতে সক্রিয় হতে চান। ছাত্রজীবন থেকেই রাজনীতির সঙ্গে ছিলেন তিনি। তবে এখন দেশের জন্য, দেশের মানুষের জন্য কাজ করতে চান। সে ভাবনা থেকেই রাজনীতিতে যুক্ত হতে চান।
তিনি জানান, ভবিষ্যতে অভিনয়ে নিজেকে আর না দেখলেও ক্যামেরার পেছনের কাজ নিয়ে বরাবরই আগ্রহ রয়েছে তার। সময় সুযোগ মিলে গেলে হয়তো নির্মাতা হিসেবে দেখা যেতে পারে তাকে- এমন আভাসও দিয়েছেন তিনি।
এছাড়া নিজের ব্যবসা এবং পরিবার নিয়েই ব্যস্ত সময় পার করছেন ’আমার ঘর আমার বেহেশত খ্যাত এই অভিনেতা।
শাকিল খান বলেন, ’অনেকগুলো কারণেই চলচ্চিত্র থেকে সরে দাঁড়িয়েছি। এর মধ্যে অন্যতম হলো অশ্লীল চলচ্চিত্র। মাঝখানে চলচ্চিত্র একটা খারাপ সময় পার করছিল। তখন চলচ্চিত্রে কাজ করাটা কঠিন ছিল। তাই বাধ্য হয়ে চলচ্চিত্র থেকে বিদায় নিয়েছি।
এরপর কাজ করার পরিবেশ সৃষ্টি হলেও সিনেমা ব্যবসায়ীকভাবে মুখ থুবড়ে পড়ছে। প্রযোজকদের লোকসান হচ্ছে। সব কিছু বিবেচনা করেই মিডিয়া থেকে দূরে রয়েছি।’
তিনি আরো বলেন, ’চলচ্চিত্রে ফেরার ইচ্ছে তো অবশ্যই আছে। চলচ্চিত্র আমার ভালো লাগার জায়গা।
দীর্ঘ কয়েক বছর পর ৫
মে এফডিসিতে বাংলাদেশ শিল্পী সমিতির নির্বাচনে ভোট দিতে গিয়েছিলেন তিনি। সেখান থেকেই তাকে নিয়ে আবারও মিডিয়ায় আলোচনা শুরু হয়েছে।
’’৯০ দশকের শেষে আমার ঘর আমার বেহেস্ত চলচ্চিত্রের মাধ্যমে চিত্রনায়ক হিসেবে যাত্রা শুরু হয়েছিল নায়ক শাকিল খানের। ১৩৪টি চলচ্চিত্রের নায়ক শাকিল খান অবশ্য এখন চলচ্চিত্র থেকে রয়েছেন বেশ দূরে। কারণ হিসেবে তিনি বেশ কিছু অভিমানের কথা জানিয়েছেন। সেই অভিমান থেকেই অভিনয়ে আর ফিরে আসার সম্ভাবনা দেখেন না তিনি।
আমার ঘর আমার বেহেশত’ ছবির মাধ্যমে ১৯৯৭ সালে চলচ্চিত্রে পদার্পণ করেন শাকিল খান। শাকিব আহসান আসল নাম হলেও চলচ্চিত্রে শাকিল খান নামেই পরিচিত হন। চলচ্চিত্র অভিনেতা শাকিল খান বর্তমানে চলচ্চিত্র থেকে দূরে সরে এসে ব্যবসায়ে মনোযোগ দিয়েছেন।
’রোজ হারবাল’ নামে একটি ব্যবসাপ্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক তিনি, ঢাকার বাংলামোটরে অফিস। ব্যবসার পাশাপাশি সামাজিক কাজেও যোগ দিয়েছেন শাকিল খান। চট্টগ্রামে পাবলিক হাসপাতাল নামে একটি ক্লিনিক স্থাপন করেছেন যেখান থেকে দুঃস্থদের বিনামূল্যে চিকিৎসাসেবা দেওয়া হয়। এ ছাড়া গাজীপুরে বয়স্ক পুনর্বাসন কেন্দ্র স্থাপনের উদ্দেশ্যে জমি কিনেছেন তিনি।
ঢাকাই সিনেমার এক সময়ের জনপ্রিয় অভিনেতা শাকিল খান। সালমান শাহের মৃত্যুর পর, শাকিল খান বাংলা চলচ্চিত্র শিল্পে জনপ্রিয় এবং সফল অভিনেতা হিসেবে স্থান গ্রহণ করেন।
বর্তমানে স্ত্রী ও দুই সন্তান নিয়ে সুখেই আছেন শাকিল খান। শাকিল-পপি জুটির আলোচিত ছবির মধ্যে আছে- ’এই মন তোমাকে দিলাম’, ’প্রাণের প্রিয়তমা’, ’মা যখন বিচারক’, ’আমার বউ’, ’পাহারাদার’।
১৯৯৭ সালে ’আমার ঘর আমার বেহেশত’ চলচ্চিত্রের মাধ্যমে রূপালি পর্দায় হাজির হন শাকিল খান। ওই ছবিটি পরিচালনা করেন সোহানুর রহমান সোহান।
এতে শাকিল খানের বিপরীতে অভিনয় করেছেন পপি। অন্যদিকে ১৯৯৭ সালে ’কুলি’ ছবিতে অভিনয়ের মাধ্যমে ঢাকাই চলচ্চিত্রে অভিষেক ঘটে এই নায়িকার। মনতাজুর রহমান আকবর পরিচালিত এই ছবিতে তার অভিনয় নৈপুণ্য সবার চোখে পড়ে। প্রথম ছবিতেই বাজিমাত করেন তিনি।
বিয়ের ফুল’, ’নারীর মন’, ’এই মন তোমাকে দিলাম’, ’কষ্ট’, ’মগের মুল্লুক’সহ অসংখ্য হিট ছবিতে অভিনয় করেছেন তিনি।
২০১০ সালে মুক্তিপ্রাপ্ত ’অবুঝ বউ’ চলচ্চিত্রে শেষবার তাকে বড় পর্দায় দেখা গেছে। এরপর টানা ৫ বছর শাকিল খানের চলচ্চিত্রে উপস্থিতি নেই।
সম্প্রতি চিত্রনায়িকা পপির একটি মন্তব্যে আবার আলোচনায় আসেন শাকিল । তিনি পপির বক্তব্যের প্রতিবাদ করে এমন বক্তব্য থেকে তাকে দুরে থাকার আহবান জানান।
তিনি বলেন, একটি অশিক্ষিত মানুষই এ ধরণের কথা বলতে পারে, শিক্ষিত মানুষ নয়।
স্ত্রীকে নিয়ে ফেসবুক লাইভে আসা শাকিল খান এ সময় আরও বলেন, গত কিছুদিন ধরে কিছু অপপ্রচারের কারণে আপনাদের কাছে আসতে বাধ্য হলাম। কথাগুলো সম্পূর্ণ ভিত্তিহীন ও মিথ্যা দাবি করে শাকিল খান আরও বলেন, তা কারও কাছে গ্রহণযোগ্যতা পাবে না।

About Nusraat

Check Also

‘আমি কোনো ফকিরনি পরিবারের মেয়ে না’, নীলা চৌধুরীকে শাবনূর

চিত্রনায়ক সালমান শাহর মৃত্যুর ২৪ বছর পর পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) তদন্ত প্রতিবেদন প্রকাশের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *