Home / মিডিয়া নিউজ / উদ্বাস্তু মুসলিম শিশুদের পাশে দাঁড়িয়ে সমালোচনার মুখে প্রিয়াঙ্কা চোপড়া

উদ্বাস্তু মুসলিম শিশুদের পাশে দাঁড়িয়ে সমালোচনার মুখে প্রিয়াঙ্কা চোপড়া

ইউনিসেফ-এর প্রতিনিধি হিসাবে প্রিয়াঙ্কা চোপড়া গিয়েছিলেন জর্ডনের একটি উদ্বাস্তু ক্যাম্পে। ‌যেখানে

সিরিয়া থেকে আসা উদ্বাস্তু বহু মুসলিম শিশুই রয়েছে। সেই সমস্ত শিশুদের সঙ্গে বেশকিছুক্ষণ সময় কাটান প্রিয়াঙ্কা।

আর সেই সব ছবি নিজের সোশ্যাল সাইটে পোস্টও করেন নায়িকা। প্রিয়াঙ্কা লেখেন, ‘‍’‍সারা বিশ্বের উচিত সিরিয়ার উদ্বাস্তু শিশুদের সাহা‌য্যার্থে, তাদেরকে সুস্থ জীবন ও শিক্ষার আলো দিতে আরোও বেশি করে উদ্যোগী হওয়া’‍’‍। আর তার এই পোস্টের পরই টুইটারে সমালোচনা মুখে পড়েন প্রিয়াঙ্কা।

এক ভারতীয় প্রিয়াঙ্কাকে সরাসরি প্রশ্ন করে বসেন। বলেন, ‘‍’‍প্রিয়াঙ্কা কেন ভারতের প্রত্যন্ত অঞ্চলগুলিতে ‌যান না? সেখানে বহু শিশু খাবারের অপেক্ষায় রয়েছে’‍’‍।

তবে এসব কথা শুনে প্রিয়াংকা অবশ্য বসে থাকার পাত্রী নন। তিনিও পাল্টা উত্তর দিয়ে সেই ব্যক্তিকে চুপ করিয়ে দিয়েছেন। উত্তরে টুইটারে প্রিয়াঙ্কা লিখেছেন ‘‍’‍আমি গত ১২ বছর ইউনিসেফ ইন্ডিয়ার প্রতিনিধি হিসাবে কাজ করছি এবং ভারতের বিভিন্ন প্রান্তে গিয়েছি। কিন্তু আপনি কী করেছেন রবীন্দ্র গৌতম? একজন শিশুর সমস্য কি অন্য শিশুর থেকে কম?’‍’

প্রিয়াঙ্কা আরও বলেন, বিশ্বের সবার উচিত এই সমস্ত শিশুদের জন্য এগিয়ে আসা। আর এখন ‌যদি সকলে এগিয়ে না আসে তাহলে এই শিশুরাই শিক্ষার অভাবে পরবর্তীকালে সন্ত্রাসবাদকে আপন করে নেবে। ‌যা আমাদেরই ভবিষ্যৎ প্রজন্মের মধ্যে সংকট তৈরি করবে।

তবে এখানেই শেষ নয়, অনেকে কাশ্মিরের শিশুসহ নিজ দেশের শিশুদের প্রতি প্রিয়াঙ্কার দরদ নেই বলেও অভিযোগ করেছেন। পাশাপাশি উদ্বাস্তু শিশুদের নিয়ে জনপ্রিয়তা আদায়ের অভিযোগ করছেন বলেও প্রিয়াঙ্কার সমালোচনা করেন।

প্রসঙ্গত, গৃহ‌যুদ্ধে বিধ্বস্ত সিরিয়া থেকে বহু মানুষ জর্ডান, তুরস্ক, ইরাক, মিশর, লেবানন সহ বিভিন্ন প্রান্তে গিয়ে আশ্রয় নিয়েছে। সেই সমস্ত শিশুদের জন্য এখনও শিক্ষার ব্যবস্থা হয়নি। আর তাদের পাশে দাঁড়িয়েছে ইউনিসেফ। আর দেশি গার্ল প্রিয়াঙ্কা ইউনিসেফের প্রতিনিধি হিসাবেই কাজ করছেন।

About Nusraat

Check Also

‘আমি কোনো ফকিরনি পরিবারের মেয়ে না’, নীলা চৌধুরীকে শাবনূর

চিত্রনায়ক সালমান শাহর মৃত্যুর ২৪ বছর পর পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) তদন্ত প্রতিবেদন প্রকাশের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *