Home / মিডিয়া নিউজ / কাঠগড়ায় শাকিব-শুভশ্রী

কাঠগড়ায় শাকিব-শুভশ্রী

অনলাইন ডেস্কঃ শাকিব-শুভশ্রীর আলোচিত সিনেমা ‘চালবাজ’ মুক্তি পেয়েছে কলকাতায়।

গত ২০ এপ্রিল ওপার বাংলায় মুক্তি পায় এ সিনেমা। ছবি মুক্তির আগে আলোচনার কেন্দ্রবিন্দুতেই ছিল

সিনেমাটি। কিন্তু ছবি মুক্তির পর শাকিব-শুভশ্রীকে কাঠগড়ায় দাঁড় করিয়েছে কলকাতার গণমাধ্যম।

ছবিটির বিরুদ্ধে নকলের অভিযোগ আনার পাশাপাশি শাকিব-শুভশ্রীর অভিনয়ের সমালোচনাও করেছে দেশটির গণমাধ্যম আনন্দলোক।

তারা লিখেছে, বলিউডের অনেকগুলো কমেডি সিনেমার মিশেলেই নির্মাণ করা হয়েছে সিনেমাটি। এর ভেতর যদি দুর্বল অভিনয় ফুটে ওঠে তাহলে সংলাপ আর বচনভঙ্গি কোনোটাই ঠিক থাকেনা। তাদের দাবি, চেনা ছকে হালকা মেজাজের কমেডি ছবি হতে পারত ‘চালবাজ’। আর সেটা হওয়াই উচিৎ ছিল। ছকের বাইরে গিয়ে কিছু দু:খের মুহূর্ত ঢোকাতে গিয়ে তালগোল পাকিয়ে ফেলেছে সিনেমাটির।

সিনেমাটির খুঁটিনাটি বিশ্লেষণ করতে গিয়ে গণমাধ্যমটির চোখে আরো অনেক ভুল ধরা পড়েছে। প্রথমত, দুর্বল অভিনয়ের কারণে দৃশ্যগুলি ঠিক বিশ্বাসযোগ্যও হয়ে ওঠে নি। শাকিবের মুখের অভিব্যক্তির কোনও বদল ঘটে নি খুশির বা দুঃখের দৃশ্যে। গ্ল্যামার কুইনের অবতার থেকে বেরিয়ে আসার কোনও চেষ্টা দেখা যায় নি শুভশ্রীর অভিনয়েও।

দ্বিতীয়ত, দীর্ঘ হওয়ায় বেশ কিছু অংশ অপ্রয়োজনীয় মনে হয়েছে। তবে রাজার সহায়কের ভূমিকায় রজতাভর অভিনয় স্বভাবতই ভাল। সবশেষে বলা যায়, গল্পটি থেকে অনেক অংশ বাদ দিয়ে, হাসির সংলাপগুলি আরও বুদ্ধিদীপ্ত করে, আরও সহজভাবে গল্পটি বললে হয়তো আর একটু ভাল লাগত।

উল্লেখ্য, ছবির গল্পে দেখা যায়, কাকার বাড়িতে বড় হওয়া শ্রীজাতার (শুভশ্রী) বিয়ে ঠিক করা হয় তার উচ্চশিক্ষার স্বপ্নকে থামিয়ে দিয়ে। বিয়ের রাতেই বাড়ি থেকে পালিয়ে, লন্ডনে পুরনো প্রেমিকের কাছে চলে যায় শ্রীজাতা। গিয়ে জানতে পারে সেই ছেলেটির এক বিদেশিনী প্রেমিকা আছে। বিয়ে এবং বিদেশে পিএইচডি করার স্বপ্ন দুটোই ভেঙে যায় শ্রীজাতার।

এমন সময়েই তার পরিচয় হয় টাকা রোজগারের জন্য গাড়ি চালক থেকে রাঁধুনী, সব রকম কাজ করা রাজার সঙ্গে (শাকিব খান)। রাজা ‘টাকার জন্য সব করতে পারে, কিন্তু নিজের কাছে নিজে ছোট হয়ে যায় এমন কিছু করবে না’। শ্রীজাতা ও রাজা একসঙ্গে দেশে ফিরে এলে শুরু হয় নানা ঘটনা। শ্রীজাতার বাড়ির লোকজন রাজাকেই শ্রীজাতার বর ভেবে বসে। এভাবেই এগিয়ে যায় সিনেমাটির গল্প।

About Nusraat

Check Also

‘আমি কোনো ফকিরনি পরিবারের মেয়ে না’, নীলা চৌধুরীকে শাবনূর

চিত্রনায়ক সালমান শাহর মৃত্যুর ২৪ বছর পর পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) তদন্ত প্রতিবেদন প্রকাশের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *