Home / মিডিয়া নিউজ / ইমরান হাশমির ছেলের দেড় মিনিটের ভিডিও বার্তা নিয়ে বি-টাউনে আনন্দের বন্যা

ইমরান হাশমির ছেলের দেড় মিনিটের ভিডিও বার্তা নিয়ে বি-টাউনে আনন্দের বন্যা

বলিউডের অন্যতম খ্যাতিমান জনপ্রিয় অভিনেতা ইমরান হাশমীর। যিনি ’ফুটপাথ’ সিনেমায় অভিনয়ের

মাধ্যমে বলিউডে পা রেখেছিলন। ২০০৩ সালে সিনেমাটি মুক্তি পেলেও দর্শকদের মাঝে তেমন কোনো

সাড়া পান তিনি। তবে তার পরের বছর ২০০৪ সালে ভারতীয় খুবই জনপ্রিয় অভিনেত্রী মল্লিকা শেরওয়াত

এর সাথে ’মার্ডার’ সিনেমায় অভিনয়ের মাধ্যমে বক্স অফিসে তুমুল আলোড়ন সৃষ্টি করে।

তবে এদিকে বিশ্ব ক্যানসার দিবস উপলক্ষে গতকাল আবেগঘন বার্তা দিল বলিউড এই জনপ্রিয় অভিনেতার ক্যানসারজয়ী ছেলে আয়ান হাশমি। তার বার্তায় উপস্থিত সবার হৃদয় ছুঁয়ে যায়।

প্রতিবেদনে জানিয়েছে, গতকাল (৫ ফেব্রুয়ারি) বিশ্ব ক্যানসার দিবস উপলক্ষে নারগিস দত্ত ফাউন্ডেশন একটি অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠান সঞ্চালন করেন প্রিয়া দত্ত।

অনুষ্ঠানের মঞ্চে বেশ আত্মবিশ্বাসের সঙ্গে ১০ বছর বয়সী আয়ান হাশমি বলে, ’গতকাল (৪ ফেব্রুয়ারি) আমার জন্মদিন ছিল।

আর অবাক করার ব্যাপার হলো, আজ (বুধবার) ক্যানসার দিবস। এটা কাকতালীয়। প্রথম দিন আমি টাটা মেমোরিয়াল হাসপাতালের অনুষ্ঠানে যোগ দিই। সেটা দারুণ ছিল। কিন্তু এখন আরো ভালো লাগছে এ কারণে যে আমি ক্যানসার নিয়ে কিছু বলতে পারছি।’

ক্যানসারের সঙ্গে নিজের যুদ্ধ সম্পর্কে আয়ান বলে, ’ক্যানসার ভয়াবহ, এটা মানসিক ও শারীরিকভাবে আঘাত করে।

কিন্তু ক্যানসার হওয়ার পর আমার পুরো জীবনই বদলে যায়। আমি আরো শক্তিশালী হই; হয়ে উঠি ভয়ডরহীন নেতা। ক্যানসারের সঙ্গে যুদ্ধ করতে হলে বেশ কিছু গুণ থাকা চাই, আর যেটা এখানকার সবার আছে। আপনাকে শক্ত হতে হবে। এখানে উপস্থিত সবাই দৃঢ়চেতা, ভয়ডরহীন ও যোদ্ধা।’

“এ কথা বলে আমি আমার বক্তব্য শেষ করব যে ’ক্যানসার নিরাময়যোগ্য’,” বলে আয়ান। এর পরেই উপস্থিত সবাই হাততালি দিয়ে আয়ানকে অভিনন্দন জানান। উপস্থিত ছিলেন সোনালি বেন্দ্রেও, যিনি ক্যানসারকে পরাজিত করেছেন। চেয়ার থেকে উঠে দাঁড়িয়ে হাশমিপুত্রকে স্বাগত জানান, হাততালি দেন।

হাশমিপুত্রের সেই বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে নেটিজেনরা প্রশংসায় পঞ্চমুখ হয়ে ওঠেন। একজন লেখেন, ’লাভ ইউ, লিটল হিরো।’ আরেকজন লেখেন, ’এই নাও দৃঢ় আলিঙ্গন।’ আরেক নেটিজেন লেখেন, ’আদুরে, শক্তিশালী ও স্মার্ট বাচ্চা!’

২০১৪ সালে মাত্র চার বছর বয়সে আয়ান হাশমির শরীরে ক্যানসার ধরা পড়ে। গত বছর ঘোষণা আসে, সে ক্যানসারমুক্ত। এ খবর ছড়িয়ে পড়লে পুরো বি-টাউনে আনন্দের বন্যা বয়ে যায়। ছেলের ক্যানসার ও রোগমুক্তির বিষয়আশয় নিয়ে বিলাল সিদ্দিকির সঙ্গে যৌথভাবে একটি বই লেখেন ইমরান হাশমি, নাম ’দি কিস অব লাইফ : হাউ এ সুপারহিরো অ্যান্ড মাই সন ডিফিটেড ক্যানসার’।

প্রসঙ্গত, ২০০৭ সালে ’গুড বয় ব্যাড বয়’ সিনেমায় অভিনয়ের মধ্যদিয়ে দর্শকদের নিকট দারুন জনপ্রিয়তা পেয়েছিলেন। আর সেই ধারাবাহিকতা ধরে রেখে একের পর এক দারুন সিনেমায় উপহার দিয়েছেন বলিউডের এই জনপ্রিয় অভিনেতা। জানা যায়, আগামীতে ’চেহরে’ সিনেমায় অমিতাভ বচ্চনের সাথে দেখা যাবে ইমরান হাশমিকে। চলতি এ বছরের ২৪ এপ্রিল সিনেমাটি মুক্তি পাওয়ার কথা রয়েছে।

About Nusraat

Check Also

‘আমি কোনো ফকিরনি পরিবারের মেয়ে না’, নীলা চৌধুরীকে শাবনূর

চিত্রনায়ক সালমান শাহর মৃত্যুর ২৪ বছর পর পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) তদন্ত প্রতিবেদন প্রকাশের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *